Breaking News
Home / সিঙ্গাপুর / সিঙ্গাপুর কখন ভ্রমণ অনুমতি দিতে পারে?

সিঙ্গাপুর কখন ভ্রমণ অনুমতি দিতে পারে?

সিঙ্গাপুর সম্ভবত সেপ্টেম্বর থেকে কোয়ারেন্টাইন ফ্রি ভ্রমণের অনুমতি দিতে পারে। ১৮ ই আগস্টের আগে পুরোপুরি টিকা দেওয়া বাসিন্দাদের কঠোর নিষেধাজ্ঞাগুলিও শিথিল করতে পারে সিঙ্গাপুর। সিঙ্গাপুর সরকারের তথ্য অনুসারে, নগর-রাজ্যের ৮০ শতাংশ লোক ততক্ষণে টিকা দেওয়া হয়ে যাবে।

সংসদ অধিবেশন চলাকালীন একজন প্রবীণ মন্ত্রী বলেছিলেন যে সিঙ্গাপুর করোনাভাইরাস পরিস্থিতি সফলভাবে পরিচালিত দেশগুলির সাথে পর্যটন, ব্যবসা এবং প্রতিভা কেন্দ্র হিসাবে শহর-রাজ্যের অবস্থান পুরোপুরি ভাবে সচল করার জন্য ক্রমবর্ধমান আন্তর্জাতিক ভ্রমণকে সহায়তা করবে।

তবে প্রতিবেদন অনুসারে, যদিও সেপ্টেম্বর থেকে সম্পূর্ণরূপে টিকা দেওয়া সমস্ত পর্যটকদের জন্য উন্মুক্ত করতে পারে তবে সরকার পরিবর্তে এমন অঞ্চল বা দেশগুলিতে ভ্রমণ করিডোর স্থাপন করবে যেসব দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে।

অর্থমন্ত্রী মি.ওয়াং বলেন, এরপর আমরা বৃহত্তর গ্রুপগুলোকে একত্রিত হওয়ার অনুমতি প্রদানসহ আরও বিধিনিষেধগুলো কমিয়ে আ’নতে সক্ষম হব। বিশেষত যদি তাদের সম্পূর্ণ টিকা দেওয়া হয়। সিঙ্গাপুর বিশেষ করে ভ্যাকসিনযুক্ত ব্যক্তিদের জন্য পুনরায় বর্ডার খুলতে শুরু করবে। কোভিড-১৯ সংক্রমণ নি’য়ন্ত্রণে রয়েছে এমন দেশ বা অঞ্চলগুলোর সঙ্গে যোগাযোগ স্থাপনের মাধ্যমে এটি শুরু হবে।

লরেন্স ওয়াং আরোও বলেন সিঙ্গাপুরকেও প্রস্তুত থাকতে হবে করোনাভাইরাসের যে নতুন রূপগুলো আরও মারাত্মক প্রকোপ ঘটাতে পারে; যা সময়ে সময়ে নিষেধাজ্ঞাগুলো মানতে বাধ্য করতে পারে।

এটি পরামর্শ দেওয়া হয় যে ভ্রমণকারীদের এই মুহূর্তে সিঙ্গাপুরে ভ্রমণ করা উচিত নয়। যদিও এই ঘোষণাটি দেশের পর্যটনগুলির প্রতিশ্রুতিবদ্ধ ভবিষ্যতের আশ্বাস দেয়, তবে সেপ্টেম্বরের পরিকল্পনা এগিয়ে গেলে ভারতকে পৃথকীকরণ-মুক্ত ভ্রমণের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

এছাড়াও, মহামারী চলাকালীন কীভাবে সর্বাধিক ভ্রমণ বিধিনিষেধগুলি পরিবর্তিত রেখেছিল সে সম্পর্কে প্রবণতাগুলি অনুসরণ করে, সম্ভবত নীতিগুলি যে কোনও মুহুর্তে পরিবর্তিত হতে পারে।
সূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া

About ja

Check Also

সিঙ্গাপুরে আজকে আরোও বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা

সিঙ্গাপুরে কমতে শুরু করেও আবার বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ ২৯ আগস্ট সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: