Breaking News
Home / আরব আমিরাত / যতদিন পর্যন্ত বাড়লো আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞা

যতদিন পর্যন্ত বাড়লো আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞা

করোনা সংক্রমণের কারণে বাংলাদেশসহ এশিয়ার তিনটি দেশে নাগরিকদের সংযুক্ত আ’রব আমিরাতে প্রবে’শে নিষে’ধাজ্ঞার মেয়াদ আরও বাড়িয়েছে দেশটির সরকার। নতুন নির্দেশনা অনুযায়ী, আগামী ১৫ জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থে’কে কেউ দেশটিতে প্র’বেশ করতে পারবে না।

এদিকে আমিরাত সরকারের এই নির্দেশনার পর এই তিন দেশে যাত্রীবাহী ফ্লাইট চলাচল স্থগিত করেছে দুবা’ইভিত্তিক এমিরেটস এয়া’রলাইন্স। এক বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, আগামী ১৫ জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তারা কোনো যাত্রী পরিবহন করবে না।

১৫ জুলাইয়ের আগে এই তিনি দেশের কোনো যাত্রী আমিরাতে প্রবেশ করতে পারবে না। এছা’ড়াও আমিরাতে যাওয়ার জন্য গত ১৪ দিনে এই তিন দেশের সঙ্গে যাদের সংশ্লিষ্টতা আছে তাদেরও এখন দেশটিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

তবে আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী ও কূ’টনৈতিক মিশনের যেসব সদস্য কোভিড-১৯ প্রটোকল মেনে চলেছেন তারা দে’শটিতে প্রবেশের সুযোগ পাবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে ১৫ জুলাই পর্যন্ত ভারতে যাত্রীবাহী সব ফ্লাইট স্থগিতের ঘোষণা দেয় এমিরেটস। এর একদিন পরই নতুন করে এই ঘো’ষণা দিল তারা। গত সপ্তাহে আবুধাবিভিত্তিক এয়ারলাইন্স ইতিহাদ আগামী ২১ জুলাই পর্যন্ত বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় বিমান চলাচল বন্ধ ঘো’ষণা করে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় তিন জনের মৃত্যুর সঙ্গে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৯৯ জন। এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬ লাখ ৩৯ হাজার ৪৭৬। মোট মৃত্যু দাঁড়িয়েছে ১ হাজার ৮৩৪ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ১৭ হাজার ৭৬৭ জন। উল্লেখ্য, এর আগে গত ১৫ জুন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৭ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছিল।

About ja

Check Also

সৌদিতে করোনাভাইরাসের যে বিধিনিষেধ না মানলে ১ লাখ রিয়াল পর্যন্ত জরিমানা হতে পারে

করোনাভাইরাস ম’হামারি মোকাবিলায় শারীরিক দূরত্ব, তাপমাত্রা পরীক্ষাসহ সরকারি স্বাস্থ্যবিধি না মানলে ১ লাখ রিয়াল (২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: