Breaking News
Home / প্রবাস / মালয়েশিয়ায় ফের ৮৮ বাংলাদেশিসহ ২২৯ বিদেশি গ্রেফতার

মালয়েশিয়ায় ফের ৮৮ বাংলাদেশিসহ ২২৯ বিদেশি গ্রেফতার

মালয়েশিয়ার অ’ভিবাসন বিভাগের অভিযানে ফের ৮৮ বাংলাদেশিসহ ২২৯ বিদেশি শ্রমিক গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। বুধবার (৩০ জুন) দেশটির ক্লাংয়ের একটি কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক খায়রুল দাযামি দাউদ এক বিবৃতিতে বলেছেন, কারখানাটি কেবল চলমান বিধিনিষেধ আ’দেশই লঙ্ঘন করেনি বরং তারা অনিবন্ধিত বিদেশি কর্মীদের ব্যবহার করে আইন ভঙ্গ করেছে বলেও সত্যতা পাওয়া গেছে।

তিনি বলেন, অভিযানের সময় ৯৯ জন ভারতীয় নাগরিক, ৮৮ বাংলাদেশি, ৩৩ জন পাকিস্তানি, তিন ইন্দোনেশিয়ান, একজন নে’পালি ও পাঁচ জন মিয়ানমারের নাগরিককে গ্রেফতার করা হয়েছে। এছাড়া লকডাউনের বিধিনিষেধ মেনে চলতে না পারায় কারখানাটিকে পুলিশ কর্তৃক ১০ হাজার এবং শ্রম বিভা’গ কর্তৃক ২০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছে।

মালয়েশিয়ান পুলিশ, শ্রম বিভাগ, সিভিল ডিফেন্স ফোর্স এবং জাতীয় নিবন্ধকরণ বিভাগের (জেপিএন) ৯০ জন ইমিগ্রেশন অফিসার এবং ৩৫ জন প্রয়োগকারী কর্মকর্তা নিয়ে এই অভিযান পরিচালনা করা হয়। এর আগে গত ৬, ২১ ও ২৯ জুন অভিবাসন বিভাগের তিনটি অভিযানে ৭০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। এর মধ্যে ১৮২ জন বাংলাদেশিও রয়েছেন।

About ja

Check Also

১১ দেশের যাত্রী প্রবেশে বেবিচকের নিষেধাজ্ঞা

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে টিকার দুই ডোজ না নিলে ১১ দেশের যাত্রীদের বাংলাদেশে প্র’বেশ করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: