1. likekuddus516@gmail.com : ja :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

সিঙ্গাপুর ফিরতে অপেক্ষারত ভাইদের জন্যে কিছু পরাম’র্শ

  • নিউজ আপডট : শনিবার, ১২ জুন, ২০২১

“”সত্যটা প্রচার করা, সত্যটা মেনে নেওয়া বুদ্ধিমানের কাজ।””
সত্য তিতা হলেও এই মুহুর্তে মিথ্যে শান্তনার চাইতে বহুগুন বেশি উপকারি। কারন সত্যটা জানলে এবং সত্যটা মেনে নিতে পারলে আপনার সাথে কেউ প্রতারনা করার সুযোগ পাবে না।আর যদি আপনি আবেগে পড়ে বিশ্বাস নামক লটারি টেনে দেখতে আগ্রহী হন, সেই সুযো’গে আপনাকে ঠকানোর মতন দরবেশ বাবার অভাব নেই আমাদের আশেপাশে।

আপনি বাংলাদেশে আছেন।
প্রতিটা মুহুর্তে অপেক্ষা করতেছেন কখন একটি সুখবর কখন আসবে আপনার জন্যে। একটি সুখ’বর জানতে এইজন, ঐজনের প্রোফাইল ঘেটে দেখেন, বিভিন্ন গ্রুপে, পেজে দৈনিক খুঁজ রাখেন। এবং কি মেসেঞ্জারে মেসেজ দিতে দিতে উত্তর না পেয়ে বিরক্ত হন। আ’পনার এই কষ্টটা বা আক্ষেপটা আমরা যারা এই মুহুর্তে সিঙ্গাপুরে আছি তারা যে উপলব্ধি করিনা, এমন নয়। আমরাও মন থেকে দোয়া করি মহান আল্লাহর কাছে, আপ’নাদেরকে যেনো আপনাদের কর্মক্ষেত্রে অতি শীঘ্রই তিনি ফেরার সুযোগ করে দেন।

প্রিয় ভাইয়েরা,
আম’রা প্রত্যেকেই জানি বর্তমান পরিস্থিতি। আ’মরা এমন অনেকে অপে’ক্ষা করতেছি, যাদের এন্ট্রি এপ্রোভাল পাওয়ার পর ক্যান্সেল হয়ে গেছে। যদি অতি শীঘ্রই বা আগামী ৩/৪ সপ্তা’হের মধ্যে কোন সুখবর আসে, সু’খবরটা হয়তো বিশেষ করে তা’দের জন্যেই আসবে। কারন তাদের অগ্রাধীকার দেওয়ার কথা সবার আগে। তারপর যাদের আইপিএ হয়েছে এন্ট্রি এপ্রোভাল হয়নি, এবং অনেকের নতুন করে আইপিএ হচ্ছে তাদের অগ্রাধীকার পাওয়া উচিৎ।

তারপর যারা নতুন করে এপ্লিকেশন করবেন, তাদের।
যেহেতু নরমাল ফ্লাইট আম’রা এত তাড়াতাড়ি বা আগামী ৬/৭ মা’সের ভিতর আশা করতে পারি না, সেহেতু বিশেষ ফ্লাইটগুলোতে আম’রা চাইলেও সবাই এক সাথে বা নিজের মনোনীত দিন তারিখ ঠিক করে আসার সুযোগ পা’চ্ছিনা। আর এদিকে ফ্লা’ইট কবে নাগাদ দেওয়া হবে তার নেই কোন নির্দিষ্ট দিন-ক্ষন।

সব মিলিয়ে একটা কথাই বলতে চাই। আপনাদের ধৈর্যের বাধ ভেঙে গেছে, তা আমি জানি। তারপরও আপনাদেরকে ধৈর্য ধরতে হবে। যারা সিঙ্গাপুরের জন্যে একদম নতুন, তাদের স্বপ্নটাও বেশি। তাই তাদের কাছে অনুরোধ করবো, প্লিজ আপনারা বেশি সাবধান থাকবেন। কারন আপনাদেরকে ঠকানো খুব সহজ।

আমি বা আম’রা অনেকে মাঝে মাঝে সত্যটা প্রকাশ করতে গিয়ে আপনাদের আশাহত করি, আপনারা অনেকে নেগেটিভলি নেন। কিন্তু দিন শেষে বুঝতে পারবেন, আমাদের এ তথ্যের কারনে আপনি উপকৃত হয়েছিলেন কিনা।

আল্লাহ আপনাদের সকলের মনের আশা পূরণ করুক। দেশে যে যা করতেছেন, নিয়মীত করুন। সুখবর আসলে আমাদের মাধ্যমে জানতে পারবেন ইনশাআল্লাহ। আল্লাহ আপনাদের সকলের মনের আশা পূরণ করুক। দেশে যে যা করতেছেন, নিয়মীত করুন। সুখবর আসলে আমাদের মাধ্যমে জানতে পারবেন ইনসাল্লাহ।
আল-আমিন, সিঙ্গাপুর প্রবাসী

Facebook Comments Box
আপনিও লিখতে পারেন আমাদের প্রবাসী নিউজেঃ প্রবাস জীবনের ভ্রমণ, গল্প, অভিজ্ঞতা, আনন্দ-বেদনা, অনুভূতি, দেশের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা – jonotaralo24@gmail.com

Please Share This Post in Your Social Media

More News Of This Category