1. likekuddus516@gmail.com : ja :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

সিঙ্গাপুরে করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকলে, নিষেধাজ্ঞাগুলি সহজ করতে শুরু করবে

  • নিউজ আপডট : শনিবার, ১২ জুন, ২০২১

সিঙ্গাপুরের সরকার বৃহস্পতিবার জানিয়েছে যে প্রতিদিনের সংক্রমণের সংখ্যা হ্রাস পাওয়ায় কোভিড-সম্পর্কিত বিধিনিষেধগুলি সহজ করা শুরু করবে। সিঙ্গাপুরে গত মাসে স্থানীয় কোভিড -১৯ সংক্রমণের বৃদ্ধি রোধে সামাজিক-দূরত্বের ব্যবস্থাগুলি কঠোর করেছিল। এই ব্যবস্থাগুলি, যার মধ্যে খাবার ও পানীয়ের দোকানগুলিতে কোনও খাবার-দাবার এবং ছোট সামাজিক জমায়েত অন্তর্ভুক্ত নয়, মে মাসের মাঝামাঝি থেকেই ছিল।

সোমবার থেকে সিঙ্গাপুর পাঁচ জন ব্যক্তির সামাজিক জমায়েতের অনুমতি দেবে – যা বর্তমান দুই ব্যক্তির সীমা থেকে বৃদ্ধি। সরকার বলেছে, সরকারী গ্রন্থাগার ও জাদুঘরগুলির মতো ইভেন্টগুলিতে ইভেন্টের অংশগ্রহণকারীদের সীমাবদ্ধতা এবং অপারেটিং সক্ষমতাও শিথিল করা হবে ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে ২১জুন থেকে করোনাভাইরাস নিষেধাজ্ঞাগুলি আরোও সহজ করা হবে। ডাইনিং-এর মতো ক্রিয়াকলাপ, পাশাপাশি জিম এবং ফিটনেস স্টুডিওগুলিতে কিছু মাস্ক ক্রিয়াকলাপগুলিকে জায়গায় কিছু সামাজিক-দূরত্বের ব্যবস্থা সহ পুনরায় শুরু করার অনুমতি দেওয়া হতে পারে। তবে, যারা বাড়ি থেকে কাজ করতে পারে তারা বাড়ি থেকেই কাজ চালিয়ে যাবে।

সিঙ্গাপুরে স্থানীয় সংক্রমণ সাম্প্রতিক দিনগুলিতে ১০ এর নিছে নেমে এসেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত সিঙ্গাপুরে ৬২ হাজার ২৪৫ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে এবং এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৩৪ জন মারা গেছেন।

তবে অর্থমন্ত্রী লরেন্স ওয়াং, যিনি সিঙ্গাপুরের কোভিড টাস্কফোর্সের সভাপতিত্ব করেছিলেন, তিনি বলেছেন, আরোও করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে তবে সে ক্ষেত্রে আমাদের সচেতন থাকতে হবে, তিনি আরও বলেছেন সম্প্রদায়ের মধ্যে করোনা আক্রান্তের বড় অংশ কমানোর জন্য টিকা দেওয়ার ও পরীক্ষার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

টিকাদান অগ্রগতিঃ সিঙ্গাপুর বলেছে যে প্রায় ২.৫ মিলিয়ন মানুষ কোভিড -19 ভ্যাকসিনের কমপক্ষে একটি ডোজ পেয়েছে। এটি জনসংখ্যার প্রায় 40%। শুক্রবার থেকে, দেশটি 12 থেকে 39 বছর বয়সীদের তাদের টিকা দেওয়ার জন্য নিবন্ধন করার অনুমতি দেবে।

ওয়াং বলেছিলেন যে সিঙ্গাপুরের জনসংখ্যার ৫০% আগস্টের মধ্যে পুরোপুরি টিকা দেওয়ার লক্ষ্য রয়েছে। তিনি আরোও জানান, অক্টোবরের মধ্যে, এই সংখ্যা 75% বা তারও বেশি পৌঁছে যাবে।

Facebook Comments Box
আপনিও লিখতে পারেন আমাদের প্রবাসী নিউজেঃ প্রবাস জীবনের ভ্রমণ, গল্প, অভিজ্ঞতা, আনন্দ-বেদনা, অনুভূতি, দেশের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা – jonotaralo24@gmail.com

Please Share This Post in Your Social Media

More News Of This Category