Breaking News
Home / International / সিঙ্গাপুরে করোনাভাইরাসের সর্বশেষ আপডেট

সিঙ্গাপুরে করোনাভাইরাসের সর্বশেষ আপডেট

সিঙ্গাপুরে আজ ৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট ৬২ হাজার ২৪৫ জন ভা’ইরাসটিতে আক্রান্ত হয়েছে। শুক্রবার (১১ জুন) সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। আজ আক্রান্তদের মধ্যে ৬ জন বিদেশফেরত। যারা সিঙ্গা’পুরে ফেরার পর স্টে’হোম নোটিশে ছিলেন।

এছাড়া কমিউনিটি থেকে ৩ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। তবে আজকে ডরমেটরি থেকে কোনো অভিবাসী শ্রমিক করোনায় আক্রা’ন্ত শনাক্ত’ করা হয়নি। তাছাড়াও সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩৪ জন এবং এ পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছে ৬১ হাজার ৭৬৫ জন।

এদিকে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু দুই-ই কমেছে। বিশ্বে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৭ লাখ ৮৮ হাজার ৯৬৬ জন এছাড়াও বিশ্বে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ৯৮৮ জন। একই সময়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৩৬১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করো’নাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এরপর ২ ফেব্রুয়ারি চীনের বাইরে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটে ফিলিপাইনে। ওই বছরেরই ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

About ja

Check Also

আল-আকসায় হামলা: বিশ্ববাসীর প্রতি এরদোয়ানের আহ্বান

ফিলিস্তিনের জেরুজালেমে আল-আকসা মসজিদে সংঘর্ষের ঘটনা কেন্দ্র করে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান বিশ্ববাসীকে কঠোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *