Breaking News
Home / Probash / সিঙ্গাপুরে আরও ২০ জনের করোনা শনাক্ত

সিঙ্গাপুরে আরও ২০ জনের করোনা শনাক্ত

সিঙ্গাপুরে একদিনে ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট ৬২১৯৬ জন ভা’ইরাসটিতে আক্রান্ত হয়েছে। রোববার (৬ জুন) সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। আজ আক্রান্তদের মধ্যে ১৪ জন বিদেশফেরত। যারা সিঙ্গা’পুরে ফেরার পর স্টে’হোম নোটিশে ছিলেন। এই ১৪ জনের মধ্যে ১২ জন সিঙ্গাপুরিয়ান বা পার্মানেন্ট রেসিডেন্ট।

এছাড়া কমিউনিটি থেকে ৬ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৫ জন পূর্বের রোগীদের সঙ্গে যো’গাযোগ ছিল। যাদের ৫ জন আগেই কোয়ারেন্টাইন অর্ডারে ছিলেন। তবে আজকে ডরমেটরি থেকে কোনো অভিবাসী শ্রমিক করোনায় আক্রা’ন্ত শনাক্ত’ করা হয়নি।

এদিকে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু দুই-ই কমেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৭০৭ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৩৪৯ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪২ হাজার ৭৬১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করো’নাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এরপর ২ ফেব্রুয়ারি চীনের বাইরে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটে ফিলিপাইনে। ওই বছরেরই ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

About ja

Check Also

সিঙ্গাপুর অক্টোবরের মধ্যে প্রতি ৪ জনের ৩ জনকে পুরোপুরি টিকা দেয়ার লক্ষ্যে কাজ করছে: লরেন্স ওয়াং

সিঙ্গাপুর তার অর্ধেক বাসিন্দাকে আগস্টের মধ্যে পুরোপুরি টিকা দেওয়ার জন্য কাজ করছে এবং অক্টোবরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *