Breaking News
Home / Probash / দীর্ঘ দেড় মাস পর ওমান থেকে দেশে ফিরতে শুরু করেছে প্রবাসীরা

দীর্ঘ দেড় মাস পর ওমান থেকে দেশে ফিরতে শুরু করেছে প্রবাসীরা

দীর্ঘ প্রায় দেড় মাস ফ্লাইট বন্ধ থাকার পর অবশেষে আজ শুক্রবার (৪-জুন) ওমান থেকে সালাম এয়ারের প্রথম ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। শুক্রবার ওমানের স্থানীয় সময় সকাল ৯টায় সালাম এয়ারের A320-251N ফ্লাইট শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে। ফ্লাইটটি বাংলাদেশ সময় বিকেল ৩-১৪ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

উল্লেখ্যঃ দেশে ক’রো’না সং’ক্র’মণ রো’ধে এবং বৈশ্বিক ক’রো’না পরি’স্থিতি বিবেচনায় গত ২-মে ওমান সহ ১২ টি দেশ থেকে বাংলাদেশ প্রবেশে নিষেধা’জ্ঞা আরোপ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। দীর্ঘদিন ঢাকা মাস্কাট রুটে বিমান চলাচল বন্ধের পর অবশেষে আজ (৪ জুন) থেকে ওমানের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ওমান ছাড়া আরো বেশ কয়েকটি দেশের উপর থে’কে নি’ষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

এছাড়াও ক’রে’না’র অতিঝুঁ’কিপূর্ণ দেশের তালিকা থেকে ওমানের নাম বাদ দিয়ে ওমান থেকে দেশে ফিরলে ১৪ দিনের পরিবর্তে ৩ দি’নের প্রাতিষ্ঠানিক কো’য়ারে’ন্টাইনের নতুন নিয়ম জারি করে বাংলাদেশ। বেবিচক জানায়, কুয়েত ও ওমান থেকে আসা প্রবাসীদের দেশে ফিরেই সরকারি প্রা’তিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ৩দিন থাকতে হবে। তিনদিন পর তাদের করোনা টেস্ট করানো হবে। রিপোর্ট নেগেটিভ আসলেও তাদের ১১ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বেবিচকের তালিকা অনুযায়ী নেপাল, ভারত, ইরান, তুরস্ক, কাতার,বাহরাইন, ওমান, সাউথ আফ্রিকা, কুয়েত, ইতালি, জার্মানি, গ্রিস, ফ্রান্স, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, সাইপ্রাস, উরুগুয়ে, স্লোভেনিয়া, মঙ্গোলিয়া, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, আজারবাইজান, ব্রাজিল, বেলজিয়াম, চিলি, ক্রোয়েশিয়া, কলম্বিয়া, কোস্টারিকা, এস্তোনিয়া, জর্জিয়া, তিউনিসিয়া, হাঙ্গেরি, ইরাক, লাটভিয়া, লিথুনিয়া, নেদারল্যান্ড, প্যারাগুয়ে ও পেরু এইসব দেশ থেকে কেউ বাংলাদেশে আসলে তাকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কো’য়ারেন্টিন করতে হবে।

About ja

Check Also

সিঙ্গাপুর অক্টোবরের মধ্যে প্রতি ৪ জনের ৩ জনকে পুরোপুরি টিকা দেয়ার লক্ষ্যে কাজ করছে: লরেন্স ওয়াং

সিঙ্গাপুর তার অর্ধেক বাসিন্দাকে আগস্টের মধ্যে পুরোপুরি টিকা দেওয়ার জন্য কাজ করছে এবং অক্টোবরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *