Breaking News
Home / Probash / ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকা দেবে সিঙ্গাপুর

১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকা দেবে সিঙ্গাপুর

এশিয়ায় ব্যবসা, চিকিৎসা ও শিক্ষার অন্যতম প্রাণকেন্দ্র সিঙ্গাপুর। সিঙ্গাপুর করোনা মহামারি বেশ ভালোভাবেই সামাল দিচ্ছে। করোনার নতুন ধরনে অল্পবয়সীরা বেশি আক্রান্ত হচ্ছে বলে সিঙ্গাপুর সরকার স্কুল শিক্ষার্থীদের টিকা দিতে যাচ্ছে।

সিঙ্গাপুরে করোনার সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে সম্প্রতি বিধিনিষেধের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করেছে। তার মধ্যে রয়েছে স্কুল বন্ধ রাখা। ভারতে শনাক্ত করোনার নতুন ধরনে অধিকসংখ্যক শিশুর সংক্রমিত হওয়ার প্রবণতা দেখা যাচ্ছে।

সোমবার টেলিভিশনে দেয়া ভাষণে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ঘোষণা দেন- ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া হবে। লি সিয়েন লুং বলেন, করোনা মহামারির সর্বশেষ প্রবণতায় আমরা শিশুদের সংক্রমিত হওয়ার বেশি ঘটনা দেখছি। স্কুলে ও টিউশন সেন্টারে শিশুরা সংক্রমিত হচ্ছে।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, শিশুরা গুরুতর অসুস্থ হয়নি। কিন্তু এ নিয়ে বাবা-মায়েরা স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন। তাই আমরা স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার ক্ষেত্রে জুনের ছুটির সুবিধা নেব।

সিঙ্গাপুরে ৪ লাখের বেশি স্কুল শিক্ষার্থী আছে। টিকা নেয়ার জন্য তারা মঙ্গলবার থেকেই বুকিং দিতে পারবে এবং বৃহস্পতিবার প্রথম টিকা দেয়া হবে। মে মাসে সিঙ্গাপুরের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার-বায়োএনটেকের টিকা ব্যবহারের অনুমোদন দেয়। তার আগে ১৬ থেকে তার চেয়ে বেশি বয়সীদের জন্য এ টিকার অনুমোদন দেয়া হয়।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, সিঙ্গাপুর প্রাপ্তবয়স্কদের টিকাদান শেষ না করেই শিশুদের টিকা দিতে যাচ্ছে। স্কুল শিক্ষার্থীদের পর সিঙ্গাপুর শেষ ধাপে ৩৯ বছর বা তার নিচের বয়সী লোকজনকে টিকা দেবে।

About ja

Check Also

মালয়েশিয়া সরকারের এমন পদক্ষেপে বিরক্ত সকল প্রবাসী

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *