Breaking News
Home / Latest / প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ ছয় মাসের কম থাকলে রিনিউ করার নির্দেশ

প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ ছয় মাসের কম থাকলে রিনিউ করার নির্দেশ

বিদেশ গমনে’চ্ছু কর্মীদের পাসপোর্টের মেয়াদ ছয় মাসের কম থাকলে দ্রুততম সময়ে পাসপোর্ট রিনিউ বা নতুন পাসপোর্ট পেতে আবেদন করার নির্দেশ দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। মেয়াদ না থাকলে বিমানের টিকেট ইস্যু না করার জন্যও নির্দেশনা দিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কেও বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামান।মন্ত্রণালয় জানায়, গত ৩০ মে মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিদেশ গমনেচ্ছু কর্মীদের পাসপোর্টের মেয়াদ ছয় মাসের কম থাকলে বিমানের টিকেট ইস্যু না করার বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য বলা হয়েছে।

তাই যে সব বাংলাদেশি কর্মীর পাসপোর্টের মেয়াদ ছয় মাসের কম রয়েছে, তাদের দ্রুততম সময়ের মধ্যে পাসপোর্ট রিনিউ বা নতুন পাসপোর্ট পাওয়ার আবেদন করার জন্য আহ্বান জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।বিদেশগামী কর্মীদের যাত্রা ঝুঁ’কিমু’ক্ত করার লক্ষ্যে এ আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

About ja

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *