Breaking News
Home / Probash / ওমানের সাথে বাংলাদেশের ফ্লাইট চালুর বিষয়ে যা জানালেন সারোয়ার আলম

ওমানের সাথে বাংলাদেশের ফ্লাইট চালুর বিষয়ে যা জানালেন সারোয়ার আলম

শিগগিরই ওমান ও বাংলাদেশের ফ্লাইট চালু হবে বলে জানিয়েছেন র‍্যাবের সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। ক’রোনাভা’ইরাস প্রাদুর্ভাবের পর থেকে চরম সংক’টের মুখে পড়েছেন প্রবাসীরা। তাদের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধানের জন্য একটি কুইক রেসপন্স টিম গঠন করেছে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। সেই কুইক রেসপন্স টিমের অন্যতম সদস্য র‍্যাবের সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। তিনি বর্তমানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সিনিয়র সহকারী সচিব হিসেবে কর্মরত আছেন।

কুইক রেসপন্স টিমের দায়িত্ব নেওয়ার পর থেকেই হাজারো ফোন পেয়েছেন সারোয়ার আলম। সোমবার রাতে এ বিষয়ে নিজের ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। পোস্টে তিনি প্রবাসীদের কাছ থেকে ৩০ মে হাজারখানেক কল পাওয়ার কথা লিখেছেন। তিনি প্রবাসীদের কিছু কমন প্রশ্নের উত্তরও দিয়েছেন।

প্রবাসীদের সৌদি আরব গমন নিয়ে জিজ্ঞাসার বিষয়ে সারোয়ার আলম বলেন, ৩০ জুনের মধ‍্যে সৌদি আরবে গেলে সবাইকে নির্দিষ্ট হোটেলে সাত দিনের প্রাতিষ্ঠানিক কো’য়ারেন্টা’ইনে থাকতে হবে। যদি কারো ক’রো’নার দুই ডো’জ টি’কা না দেওয়া থাকে বা টিকা দেওয়ার কার্ড না থাকে তাকেও থাকতে হবে কোয়ারেন্টাইনে। এছাড়াও সৌদি ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে হোটেল বুকিং নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, হোটেল বুকিং নিয়ে সৌদি প্রবাসীদের সমস‍্যাটা আগামী দুই তিন দিনের মধ‍্যে কেটে যাবে বলে আশা করছি। ইতোমধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসার মেয়াদ সৌদি সরকার বাড়াবে বলে আমরা আশা করছি। এ ব্যাপারে বাংলাদেশ সরকার তৎপর রয়েছে। এছাড়াও কো’য়ারেন্টাইনের জন‍্য প্রবাসী কল‍্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ২৫ হাজার টাকা প্রদান করবে। নিঃসন্দেহে এটি একটি মহৎ উদ‍্যোগ।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ওমান ফ্লাইট নিয়ে সারোয়ার আলম লিখেছেন, শিগগিরই ওমান ও বাংলাদেশের ফ্লাইট চালু হবে বলে আমরা আশা করছি। মন্ত্রণালয়ের গঠিত কুইক রেসপন্স টিমের আহ্বায়কের দায়িত্বে রয়েছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান। সারোয়ার আলম ছাড়া কুইক রেসপন্স টিমের অন্য সদস্যরা হলেন বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপপরিচালক মো. জাহিদ আনোয়ার, সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম ভুঞা, উপ-সহকারী পরিচালক মো. আব্দুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান।

About ja

Check Also

মালয়েশিয়া সরকারের এমন পদক্ষেপে বিরক্ত সকল প্রবাসী

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *