Breaking News
Home / Probash / লকডাউনে মালয়েশিয়ায় দুইটি খাত বাদে সমস্ত সেক্টরে কাজ করা বন্ধ

লকডাউনে মালয়েশিয়ায় দুইটি খাত বাদে সমস্ত সেক্টরে কাজ করা বন্ধ

মালয়েশিয়ায় ক’রো’না সং’ক্রম’ণ বেড়ে যাওয়ায় আগামী ১ থেকে ১৪ জুন পর্যন্ত দেশব্যাপী ল’কডা’উন ঘোষণা করা হয়েছে। এ সময় প্রয়োজনীয় অর্থনৈতিক ও পরিষেবা খাত বাদে সমস্ত সেক্টরকে কাজ করার অনুমতি দেয়া হবে না। শুক্রবার (২৮ মে) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একটি বিশেষ জাতীয় সুরক্ষা কাউন্সিলের বৈঠকে ১৪ দিনের পূর্ণাঙ্গ ল’কডা’উন বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় ক’রো’নায় প্রাণহা’নি হয়েছে ৬১ জনের। এ পর্যন্ত দেশটিতে মৃ’ত্যুবরণ করেছেন ২,৫৫২ জন। একদিনে আ’ক্রা’ন্ত হয়েছেন ৮ হাজার ২৯০ জন। এ নিয়ে করোনায় মোট আ’ক্রা’ন্ত হয়েছেন, ৫ লাখ ৪৯ হাজার ৫১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৪ লাখ ৭৪ হাজার ১৩৯ জন।

আরোও সংবাদঃ মালয়েশিয়ার পুরো দেশ জুড়ে লকডাউন ঘোষণা করল সরকার
মালয়েশিয়ায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১ থেকে ১৪ জুন পর্যন্ত দেশব্যাপী লকডাউন ঘো’ষণা করা হয়েছে। এ সময় প্রয়োজনীয় অর্থনৈতিক ও পরিষেবা খাত বাদে সমস্ত সেক্টরকে কাজ করার অনুমতি দেয়া হবে না। শুক্রবার (২৮ মে) প্রধানমন্ত্রীর সভাপ’তিত্বে একটি বিশেষ জাতীয় সুরক্ষা কাউন্সিলের বৈঠকে ১৪ দিনের পূর্ণাঙ্গ লকডাউন বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি হয়েছে ৬১ জনের। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ ক’রেছেন ২,৫৫২ জন। একদিনে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৯০ জন।এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন, ৫ লাখ ৪৯ হাজার ৫১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৪ লাখ ৭৪ হাজার ১৩৯ জন।

About ja

Check Also

সিঙ্গাপুর অক্টোবরের মধ্যে প্রতি ৪ জনের ৩ জনকে পুরোপুরি টিকা দেয়ার লক্ষ্যে কাজ করছে: লরেন্স ওয়াং

সিঙ্গাপুর তার অর্ধেক বাসিন্দাকে আগস্টের মধ্যে পুরোপুরি টিকা দেওয়ার জন্য কাজ করছে এবং অক্টোবরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *