Breaking News
Home / Probash / প্রবাস আমিরাতে বিনিয়োগকারীরা পূর্ণ মালিকানা পাবেন ১ জুন

প্রবাস আমিরাতে বিনিয়োগকারীরা পূর্ণ মালিকানা পাবেন ১ জুন

সংযুক্ত আরব আমিরাত যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। বুধবার দেশটির সরকার ঘোষণা দিয়েছে ২০২১ সালের ১ জুন থেকে আমিরাতে বিনিয়োগকারী এবং উদ্যোক্তারা তাদের প্রতিষ্ঠানের সম্পূর্ণ মালিকানা পাবেন।

অর্থমন্ত্রী আবদুল্লাহ বিন তৌক এক টুইট বার্তায় নিশ্চিত করেছেন, সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী একটি নতুন পদক্ষেপ নেয়া হয়েছে যা সংযুক্ত আরব আমিরাত সরকারের অর্থনীতিকে সমৃদ্ধ করার এবং ভবিষ্যতে এগিয়ে নিয়ে যাওয়ার যে প্রতিশ্রুতি তা প্রতিফলিত করে।

২০২০ সালের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাত ঘোষণা করেছিল, বিদেশি বিনিয়োগকারীদের ব্যবসায় শতভাগ মালিকানা অনুমোদনের আইন কার্যকর হবে ২০২০ সালের ১ ডিসেম্বর থেকে। বিদেশি বিনিয়োগকারীদের সম্পূর্ণ মালিকানার যোগ্য ক্ষেত্রগুলোর পরিধি আরও প্রশস্ত করার পরে আইনটি এখন প্রস্তুত ২০২১ সালের ১ জুন থেকে রোল আউট করার জন্য।

দীর্ঘ প্রত্যাশিত এবং বহুল আলোচিত সংস্কার, যা জাতির বিনিয়োগের ক্ষেত্রে আমূল পরিবর্তন আনবে। গত বছর আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান এই আইনটি অনুমোদন করেছিলেন।

শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম, উপ-রাষ্ট্রপতি এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক বলেছেন, সংযুক্ত আরব আমিরাত বিদেশি প্রত্যক্ষ বিনিয়োগকারীদের জন্য দেশের প্রতিযোগিতা বাড়াতে এখন একটি উন্নত পরিবেশ তৈরি করেছে।

About ja

Check Also

মালয়েশিয়া সরকারের এমন পদক্ষেপে বিরক্ত সকল প্রবাসী

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *