Breaking News
Home / Probash / মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার

মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার

শাওয়াল মাসের চাঁদ মঙ্গলবার (১১ মে) দেখা না যাওয়ায় মালয়েশিয়ায় এবার ঈদুল ফিতর বৃহস্পতিবার (১৩ মে) উদযা’পন করা হবে। দেশটিতে চলমান লকডাউনের মধ্যেও মসজিদ ও সুরাওগুলোতে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। মালয়েশিয়া কর্তৃপক্ষের বরাতে গেজেটের এক প্র’তিবেদনে এ খবর জানানো হয়।

এ বছর ঈদ উপলক্ষে সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হলেও স্বাস্থ্যবিধি মেনে ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ থেকে ম’সজিদ বা সুরাও’তে ঈদের নামাজ আদায়ের অনুমতি দেয়া হয়েছে। সেইসঙ্গে মসজিদে ঈদ জামাত আয়োজনের ক্ষেত্রে সুরক্ষার ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বেশ কিছু শর্ত দেয়া হয়েছে। এসব নির্দেশনা না মানলে ‘আইনগত ব্যবস্থা’ নেয়ার কথা বলা হয়েছে।

আরবি পঞ্জিকা মেনে এক মাস রোজা পালন শেষে শাওয়াল মাসের প্রথম দিন ঈদুল ফিতর উদযাপন করবেন বিশ্বের মুসল’মানরা। এটাই মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব। যদিও গত বছরের ন্যায় এবারও ঈদ এসেছে করোনাভাইরাস মহা’মারির মধ্যে। ফলে মালয়েশিয়া জুড়ে প্রবাসীদের আনন্দের ঈদে মিশেছে বিষাদের ছায়া।

এদিকে দেশটিতে মঙ্গলবার (১১ মে) দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৮ হাজার ৪৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ১ হাজার ৭২২ জন এবং সুস্থ হ’য়ে বাসায় ফিরেছেন ৪ লাখ ৮ হাজার ২৩৬ জন।

About ja

Check Also

মালয়েশিয়া সরকারের এমন পদক্ষেপে বিরক্ত সকল প্রবাসী

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *