Breaking News
Home / Latest / ঈদের আগে বাড়ল স্বর্ণের দাম

ঈদের আগে বাড়ল স্বর্ণের দাম

করোনা মহামারিতে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কারণ দেখিয়ে ঈদের ঠিক আগ মুহূ’র্তে বাড়ানো হলো স্বর্ণের দাম। এ দফায় ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। সোমবার (১০ মে) দুপুর থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর করার ঘোষণা দি’য়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

এখন থেকে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণালংকার কিনতে ভরিতে গুণতে হবে ৭১ হা’জার ৪৪২ টাকা। দাম বাড়ার আগে প্রতি’ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৬৯ হাজার ১০৯ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণলং’কারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায়।

স্বর্ণের দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টা’কায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা।

নতুন করে স্বর্ণের দাম বাড়ার কারণ হিসেবে সমিতি জানিয়েছে, করোনার কারণে বিশ্ববাজারে সোনার দাম বেড়ে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) ১ হাজার ৮৩০ মার্কিন ডলার হয়েছে। বন্ধ রয়েছে আন্তর্জাতিক ফ্লাইট। ফলে আমদানি পর্যায়ে শুল্ক জটিলতার কারণে চাহিদার বিপরীতে স্বর্ণ আমদানি করতে পার’ছেন না ডিলাররা। সে কারণে দাম বেড়েছে।

About ja

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *