Breaking News
Home / Probash / করোনায় একদিনে এত মৃত্যু আগে দেখেনি মালয়েশিয়া

করোনায় একদিনে এত মৃত্যু আগে দেখেনি মালয়েশিয়া

মালয়েশিয়ায় করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মালয়েশিয়ায় মোট মারা গেছেন ২৬ জন। এর আগের দিন ২৫ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এ নিয়ে মালয়েশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৬৮৩ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৩৩ জন। এ নিয়ে মালয়েশিয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৪০ হাজার ৬৭৭ জনে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত একদিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ২১১ জন আর মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১ হাজার ৯৩৪ জন।

এদিকে গত ৭ মে থেকে ২০ মে পর্যন্ত রাজধানী কুয়ালালামপুর, তেরেংগানু রাজ্যের ১৪টি উপজে’লা- কাম্পুং রাজা, লুবুক কাওয়াহ, পেলাগাত, তেনাং, কেলুয়াং, বুকিত কেনাক, কুবাং বেম্বান, জাবি, কেরান্দাং, পেংকালান নাংকা, পাসির আকার, তেম্বিলা, বুকিত পুতে’রি, কুয়ালা বেসাত ও জোহর রাজ্যের ৩টি জেলা যেমন; জোহর বারু, কুলাই, কোতা টিঙ্গি, ক্লুয়াং এছাড়া পেরাক রাজ্যের তাইপিং, লারুত, মাতাং ও সেলামাতে লকডাউন ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার ঝুঁকিতে লকডাউনে থাকা এলাকাগুলোকে গত সোমবার থেকে ইফতার ও রমজান বা’জার বন্ধ করে দেওয়া হয়েছে। এই আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ ছাড়া ১০ মে থেকে ৬ জুন পর্যন্ত আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনী। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট। করোনা থেকে বাঁচতে প্রবাসীদের বিধিনিষেধ মেনে চলার পরাম’র্শ বিশেষজ্ঞদের।

About ja

Check Also

মালয়েশিয়া সরকারের এমন পদক্ষেপে বিরক্ত সকল প্রবাসী

‘আই হার্ট কেএল’ টি-শার্ট পরা অবৈধ অভিবাসীর ছবি নেট দুনিয়ায় হৈচৈ শুরু হয়েছে। নেটিজেনরা বলছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *