Breaking News
Home / Probash / বাংলাদেশি কর্মী নিয়োগে সিঙ্গাপুর সরকারের নতুন ঘোষণা

বাংলাদেশি কর্মী নিয়োগে সিঙ্গাপুর সরকারের নতুন ঘোষণা

সিঙ্গাপুরে নবনিযুক্ত বাংলাদেশ হাইকমি’শনার মো. তৌহিদুল ইসলাম দেশটির সরকারের জনশক্তি মন্ত্রী তান সি লেং-এর সঙ্গে সা’ক্ষা’তকালে তিনি বাংলাদেশি কর্মী নেয়ার ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে হাইকমিশন।

উল্লেখ্য, সিঙ্গাপুর একমাত্র দেশ যেখানে করোনা মহামারিজনিত কারণে কোনো বাং’লাদেশি অভিবাসী কর্মীকে দেশে ফেরত পাঠানো হয়নি। সিঙ্গাপুরে নিযুক্ত হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম এ বিষয়ে সিঙ্গাপুর সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

হাইকমিশনারের অনুরোধের পর জনশক্তি মন্ত্রী তান সি লেং জানান, সিঙ্গাপুর বিদেশ থেকে কর্মী নেয়ার ক্ষেত্রে বাংলাদেশকে অগ্রাধিকার তালিকায় অন্তর্ভুক্ত করবে। তিনি অপেক্ষমান বাংলাদেশি অভিবাসী কর্মীদের সিঙ্গাপুরে আগমন দ্রুত ও সহ’জতর করার লক্ষ্যে নতুন ওভারসিজ ট্রেনিং সেন্টার চালু এবং বাংলাদেশে আন্তর্জাতিক বি’মানবন্দর/সুবিধাজনক স্থানে সিঙ্গাপুরের নিজস্ব অর্থায়নে কোভিড-১৯ টেস্টিং/হেলথ স্ক্রি’নিং সেন্টার স্থাপন করা হবে বলে জানান।

তিনি উল্লেখ করেন, সিঙ্গাপুরস্থ বাংলাদেশি ও অন্যান্য অভিবাসী কর্মীদের স্বাস্থ্যসেবা প্র’দানের লক্ষ্যে বাংলাদেশ থেকে স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে যা কোভিডকালে সঙ্কুচিত আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশ থেকে জনশক্তি রফতানির নতুন দিগন্ত উন্মোচন করেছে।

About ja

Check Also

সিঙ্গাপুর অক্টোবরের মধ্যে প্রতি ৪ জনের ৩ জনকে পুরোপুরি টিকা দেয়ার লক্ষ্যে কাজ করছে: লরেন্স ওয়াং

সিঙ্গাপুর তার অর্ধেক বাসিন্দাকে আগস্টের মধ্যে পুরোপুরি টিকা দেওয়ার জন্য কাজ করছে এবং অক্টোবরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *