Breaking News
Home / Sports / এক বছর না খেলেও শীর্ষে সাকিব

এক বছর না খেলেও শীর্ষে সাকিব

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখায় এক বছর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। গত ২৯ অক্টোবর শেষ হয় তার নিষেধাজ্ঞা। এক বছর খেলার বাইরে থেকেও আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে অলরাউন্ডার হিসেবে শীর্ষেই আছেন সাকিব। ৩৭৩ রেটিং পয়েন্ট নিয়ে সবার ওপরে বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। ৩০১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি। ২৮১ পয়েন্ট নিয়ে তিনে ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস।

আইসিসির সবশেষ ঘোষিত ওডিআই র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ৮৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে বিরাট কোহলি, ৮৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে রোহিত শর্মা, ৮৩৭ পয়েন্ট নিয়ে তিনে পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

বোলারদের তালিকায় ৭২২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট, দ্বিতীয় পজিশনে থাকা মুজিব উর রহমানের রেটিং পয়েন্ট ৭০১, তৃতীয় পজিশনে থাকা ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর রেটিং পয়েন্ট ৭০০।

ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া, দুই ও তিনে নিউজিল্যান্ড-ভারত। চারে ইংল্যান্ড আর পাঁচে শ্রীলংকা। ছয় ও সাতে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান। আট নম্বরে ওয়েস্ট ইন্ডিজ ও নয়ে বাংলাদেশ দল। দশম পজিশনে জিম্বাবুয়ে।

About ja

Check Also

মানসিক সমস্যায় ভুগছেন মেসি!

চলতি মৌসুমে লিওনেল মেসির সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। মাঠ এবং মাঠের বাইরে আগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *