Breaking News
Home / Entertainment / অমিতাভ থেকে আলিয়া ভাট, ফোর্বসের প্রভাবশালীদের তালিকায় ভারতীয়দের দখল

অমিতাভ থেকে আলিয়া ভাট, ফোর্বসের প্রভাবশালীদের তালিকায় ভারতীয়দের দখল

অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, আনুশকা শর্মা, আলিয়া ভাট, রণবীর সিং, শ্রেয়া ঘোষাল ফোর্বসের ১০০ জনের এই তালিকায় ভারতীয়দের নাম এখানেই শেষ নয়। এশিয়া প্যাসিফিক অঞ্চলে সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে প্রভাবশালী তারকাদের তালিকা তৈরি করেছে ফোর্বস। আন্তর্জাতিক তারকাদের মধ্যে রয়েছেন দক্ষিণ কোরিয়ার নারীর বিখ্যাত গানের ব্যান্ড ‘ব্ল্যাকপিঙ্ক’ ও পুরুষের ব্যান্ড ‘বিটিএস’, অস্ট্রেলীয় অ’ভিনেতা হিউ জ্যাকম্যান, পাকিস্তানি অভিনেত্রী মা’হিরা খান ও গায়ক আতিফ আসলামসহ আরো অনেকে।

তালিকার একেবারে শুরুর দিকে রয়েছেন অমিতাভ বচ্চন ও অক্ষয় কুমার। তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট যথাক্রমে ১০ কোটি ৫০ লাখ এবং ১৩ কোটি ১০ লাখ মানুষ ফলো করেন। এর পরে রয়েছেন শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, হৃতিক রোশন, আনুশকা শর্মা, আলিয়া ভাট, রণবীর সিংহ, শ্রেয়া ঘোষাল, জ্যাকলিন ফার্নান্দেজ, নেহা কক্কর, শহিদ কাপুর, ক্যাটরিনা কাইফ প্রমুখ তারকার নাম।

অমিতাভ বচ্চন সম্পর্কে সেখানে লেখা হয়েছে, ‘বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম প্রবীণ অভিনেতা। প্রায় ২০০টির ওপর ছবিতে অভিনয় করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার অনুগামীর সংখ্যা ১০ কোটি ৫০ লাখ। মে মাসে তাঁর জনপ্রিয়তার সাহায্যে তিনি ৭০ লাখ ডলার দিয়েছেন কভি’ডের ত্রাণে। অন্যদিকে, অক্ষয় কুমারের সম্পর্কে বলা হয়েছে, ‘বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা অক্ষয় করোনা মহামারির সময় ৪০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন তিনি।’

শাহরুখ খানের ক্ষেত্রে উল্লেখ করা হয়েছে তাঁর সোশ্যাল মিডিয়ায় ১০ কোটি ৬০ লাখ অনুসারীর কথা। তাঁর শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। কিন্তু এই সময়ের মধ্যে তিনি বিভিন্ন তথ্যচিত্র ও ছবিতে ডাবিং করেছেন। নারী ও শিশুদের অধিকারের লড়াইয়ে শামিল হওয়ার জন্য ‘দ্য ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম’-এর তরফে তাঁকে পুরস্কৃত করা হয়েছিল।

আনুশকা শর্মাকে শুধু অভিনেত্রী নয়, একজন প্রযোজক হিসেবেও তালিকাভুক্ত করা হয়েছে। সম্প্রতি নেহা কক্করের বিয়ে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চর্চা হয়েছিল। যার ফলে তাঁর নাম সোশ্যাল মিডিয়ায় বারবার সামনে উঠে আসে। আলিয়া ভাট সম্পর্কে লেখা হয়েছে, ‘তিনি ব’লিউড রাজপরি’বারের এক গুরুত্বপূর্ণ অংশ।’

About ja

Check Also

ভারতে কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ

ভারতে করোনাভাইরাসে সংক্রমণ এক লাখ ২৭ হাজারে নেমে যাওয়ার পর বৃহস্পতিবার (৩ জুন) আবারও বেড়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *